২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৭ই জুলাই, ২০২২ ইং

পরনের কাপড় ছাড়া কিছুই নেই, সব পুড়ে ছাই

আহসানুল হক নয়ন, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বুল্লা গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে একটি পরিবারের ২টি বসতঘর পুড়ে ছাই হয়েছে। শনিবার বিকালে উপজেলার হরষপুর ইউনিয়নের বুল্লা গ্রামের (বড় বাড়ি) এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আসার আগেই সবকিছু পুড়ে শেষ হয় গেছে। গ্রামবাসী আগুন নেভাতে সক্ষম হওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আর ঘটনাস্থলে যায়নি।

উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মোশাররফ হোসেন নিয়াজী জানান, স্থানীয়রা অগ্নিকান্ডের বিষয়টি জানান। পরে আমরা যাওয়ার জন্য প্রস্তুতি নেয়ার সময় জানতে পারি আগুন নিয়ন্ত্রণে চলে আসছে তাই আর ঘটনাস্থলে যাওয়া হয়নি। স্থানীয়রা ধারণা করছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে এ ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১০ লক্ষ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান। বুল্লা চেঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান মিয়া জানান, আগুন লাগার খবর পেয়ে লোকজন প্রায় আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

আগুনে পুড়েছে ২টি ঘরসহ, ধান-চাল এবং সকল আসবাপত্র জমিজমার কাগজপত্রসহ সবকিছু। ক্ষতিগ্রস্থ মোঃ লোকমান হোসেন জাকির বলেন, পরিবারের সদস্যেদের পরনের কাপড় ছাড়া সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলা নিবার্হী অফিসার এ.এইচ. ইরফান উদ্দিন আহমেদ জানান, অগ্নিকান্ডের খবর পেয়েছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com