১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ১লা জুলাই, ২০২২ ইং

বাউনবাইরার কতা” এর উদ্যোগে ফ্রি অক্সিজেন সেবা চালু

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় সংকটাপন্ন রোগীদেরকে ফ্রি অক্সিজেন সেবা দিতে ফেসবুক ভিত্তিক সংগঠন “বাউনবাইরার কতা ও হেল্পলাইন ব্রাহ্মণবাড়িয়া গ্রুপ” এর উদ্যোগে চালু হয়েছে “বাউনবাইরার কতা অক্সিজেন ব্যাংক” সেবা। বৃহস্পতিবার পৌর এলাকার দক্ষিণ মোড়াইলে “ নিঃশ্বাস নিবে ব্রাহ্মণবাড়িয়া” এই শ্লোগানকে সামনে রেখে ২০টি সিলিন্ডার নিয়ে তাদের এই সেবাদান কার্যক্রম শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাউনবাইরার কতা গ্রুপের এডমিন ও অক্সিজেন ব্যাংকের তত্ত্বাবধায়ক ডাঃ মাহবুবুর রহমান এমিল এবং অক্সিজেন ব্যাংকের সমন্বয়কারী সোহেল রানা, বাউনবাইরার কতা গ্রুপের এডমিন মোঃ আরিফুল ইসলাম মোল্লা, রনি খান, সাইফুল ইসলাম, জুবায়ের হায়দার রিয়েল, মোশাররফ হোসেন, সাইফুল জুয়েল, মাহবুব আলম উজ্জ্বল, আতিকুর রহমান, গোলাম কায়সার কিবরিয়া প্রমুখ।

বাউনবাইরার কতা গ্রুপের এডমিন ও অক্সিজেন ব্যাংকের তত্ত্বাবধায়ক ডাঃ মাহবুবুর রহমান এমিল এবং অক্সিজেন ব্যাংকের সমন্বয়কারী সোহেল রানা ভূইয়া বলেন, করোনাভাইরাসের ভয়ঙ্কর পরিস্থিতিতে নাকাল ব্রাহ্মণবাড়িয়াবাসী। রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদেরকে সংকটময় মুহুর্তে ফ্রি অক্সিজেন সেবা দেয়ার লক্ষ্যেই চালু করা হয়েছে “বাউনবাইরার কতা অক্সিজেন ব্যাংক”।

তারা বলেন, প্রাথমিকভাবে আমরা ২০টি সিলিন্ডার ও ৫০জন স্বেচ্ছাসেবী নিয়ে কার্যক্রম শুরু করেছি। আমাদের লক্ষ কমপক্ষে ১০০টি সিলিন্ডার দিয়ে ব্রাহ্মণবাড়িয়াবাসীকে ফ্রি অক্সিজেন সেবা দেয়া। আমাদের এই সেবাদান কর্মসূচীতে অর্থের যোগান দিচ্ছেন দেশ-বিদেশে থাকা গ্রুপের শুভাকাঙ্খী, দানশীল ব্যক্তি, পরিচিত ও-অপরিচিত মানুষজন। তারা বলেন, তাদের চারটি হটলাইন নম্বর ২৪ ঘন্টা খোলা থাকবে। হটলাইনে ফোন করে করোনা আক্রান্ত যে কেউ বিনামূল্যে অক্সিজেন সেবা নিতে পারবেন। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চার জনকে তারা ফ্রি অক্সিজেন সেবা দিয়েছেন।

টিসিবির পন্য বিক্রয় শুরু

Social Media Auto Publish Powered By : XYZScripts.com