Advertisement

ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৬২৮।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রাইভেট হাসপাতালের ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে সেই প্রসূতি মা চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তার নাম রতœা বেগম (২৫)। তিনি সরাইল সদরের সৈয়দটুলা গ্রামের দিনমজুর মোমেন মিয়ার স্ত্রী। তিনি ৩ পুত্র সন্তানের জননী। মৃত রতœা বেগমের ভাই আসাদ আলী জানান, গত ৬মার্চ আমার বোন রতœা বেগমের প্রসব বেদনা নিয়ে সরাইল ডিজিটাল হাসপাতাল নামে একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করানো হয়। পরদিন ৭ মার্চ স্বাভাবিক ভাবে রতœা একটি পুত্র সন্তানের জন্ম দেন। এসময় অতিরিক্ত রক্তক্ষরনে রতœার অবস্থা অবনতি দেখা দেয়।

পরে জানা যায়, এই হাসপাতালে তাৎক্ষণিক অভিজ্ঞ চিকিৎসক ও নার্স উপস্থিত না থাকায় হাসপাতাল মালিক একজন অনভিজ্ঞ আয়া দিয়ে রতœার ডেলিভারি করান। এতে ডেলিভারিতে ভুল করায় এ রক্তক্ষরণ শুরু হয়। এ অবস্থায় পরিস্থিতি রতœাকে জেলা সদরে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার আরও অবনতি দেখা দিলে চিকিৎসকরা রতœাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

আসাদ আলী অভিযোগ করেন, সরাইল ডিজিটাল হাসপাতালের ভুল চিকিৎসায় তার বোনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে তিনি ন্যায় বিচার দাবি করেন। এদিকে ঘটনার খবর পেয়ে দুপুরের দিকে সরাইল থানা পুলিশ ডিজিটাল হাসপাতালে আসেন। সরাইল সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান। হাসপাতাল মালিক ইউনুস মিয়া পুলিশের কাছে প্রথমে দাবি করেন, ঢাকা মেডিকেল কলেজে মারা যাওয়া রতœা বেগম তার হাসপাতালে চিকিৎসা নিতেই আসেননি। এসময় তিনি বিষয়টিকে ধামাচাপা দেয়ার অপচেষ্টা করেন। পরে লাশের সঙ্গে থাকা এ প্রাইভেট হাসপাতালের কাগজ দেখে স্বজনরা মুঠোফোনে পুলিশকে তথ্য প্রদান করলে হাসপাতাল মালিক ইউনুস মিয়া বেকায়দায় পড়ে যান এবং এ রোগীর কথা স্বীকার করেন।

সরাইল সার্কেল-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ সরাইল ডিজিটাল হাসপাতালে যায়। পরে আমিও সেখানে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। লাশের সঙ্গে থাকা কাগজপত্র নিয়ে স্বজনরা আমাদের কাছে এলে অবশ্যই আমরা যথাযথ আইনি পদক্ষেপ নেব।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com