১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৩রা জুলাই, ২০২২ ইং

নিরবিচ্ছিন্ন সেচ সুবিধার দাবীতে কৃষক সমিতির মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষক সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আশুগঞ্জ সেচ প্রকল্পের সেচ ক্যানেল ও ফোর লেন সড়ক একই সাথে নির্মানের দাবীতে আজ বৃহষ্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ^রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কৃষক সমিতির জেলা কমিটির সভাপতি শাহরিয়ার মোঃ ফিরোজের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সদস্য সাজিদুর রহমান, এডভোকেট জামাল আহমেদ, নারী নেত্রী আসমা খানম প্রমুখ।

বক্তারা বলেন, চলমান আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া সড়কের ফোর লেনের নির্মাণ কাজের জন্য প্রকল্পের সেচ কার্যক্রম ব্যাহত হচ্ছে। ভরা মৌসুমেও অনেক এলাকার কৃষক এখনো সেচের পানি না পেয়ে জমি রোপন করতে পারেনি। পানির জন্য অনেক এলাকার জমি শুকিয়ে যাচ্ছে। জমিগুলো পুড়ে ছাড়খার হয়ে গেছে। তাই কৃষকরা নিরুপায় হয়ে বাড়ি থেকে রাস্তায় নেমে আন্দোলন করছে। বক্তারা নিরবিচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিত করতে সেচ প্রকল্পের ক্যানেল ও ফোর লেন সড়ক এক সঙ্গে নির্মানের দাবী জানান। অন্যথায় রাজপথ অবরোধ করে বাংলাদেশ স্তব্ধ করে দেয়ার হুশিয়ারি দেন।

মানববন্ধনে ক্ষতিগ্রস্থ কৃষকসহ বিপুল সংখ্যক নারী পুরুষ অংশগ্রহন করেন। পরে একটি বিক্ষোভ মিছিল ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোডে প্রদক্ষিণ করে।

টিসিবির পন্য বিক্রয় শুরু

Social Media Auto Publish Powered By : XYZScripts.com