২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৬ই মে, ২০২১ ইং

খালে দোকান নির্মান করে আওয়ামী লীগ অফিসের সাইনবোর্ড ঝুলালেন যুবলীগ নেতা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর এলাকার গুরুহিত গ্রামে খালের উপর পাকা দোকান নির্মাণ করছেন কসবা পৌর যুবলীগের সহ-সভাপতি খন্দকার মোঃ দিদার হোসেন পিন্টু। প্রশাসনের বাঁধার মুখেও তিনি নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। নির্মাণাধীন দোকানে তিনি ‘বাংলাদেশ আওয়ামী লীগ পার্টি অফিস’ লিখে ব্যানার ও টানিয়ে দিয়েছেন।

খাল দখল করে দোকান নির্মানকারী কসবা পৌর যুবলীগের সহ-সভাপতি খন্দকার মোঃ দিদার হোসেন পিন্টু বলেন, ‘অন্যরা ঘর তুলে রেখেছে বলে আমিও তুলেছি। তিনি বলেন, প্রথমে ভেবেছিলাম নিজে দোকান করবো। কিন্তু অনেকে আমার পিছে লেগেছে। এখন চিন্তা করেছি পার্টি অফিস করবো। এ কারণে ব্যানার লাগিয়ে দিয়েছি। উপজেলা প্রশাসন থেকে সহকারি কমিশনার (ভূমি) এসে ঘর তুলতে বাঁধা দিয়েছেন বলে তিনি স্বীকার করেছেন।

পৌর যুবলীগের সাধারন সম্পাদক মোঃ রতন সরকার বলেন, খালের উপর পার্টি অফিস করতে হবে কেন? বিষয়টি আমার জানা নেই। কেউ যদি এমন করে থাকে সে যেই হোক তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে বলে আশা করি।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হাসিবা খান বলেন, ১০/১৫ দিন আগে দোকানটির নির্মানকাজ শুরু হয়। দু’দিন আগে খবর পেয়ে কাজ বন্ধের নির্দেশ দিয়েছি। দোকানটি ভেঙ্গে ফেলার জন্য বলা হয়েছে। যদি সেটা না করা হয় তাহলে প্রশাসনের পক্ষ থেকেই ভেঙ্গে দেয়া হবে। তিনি বলেন, ‘দোকানটি রাখার জন্য সোমবার একজন তদবির করেছেন। ওনাকে বলেছি ঘটনাস্থলে গিয়ে দোকানের কাজে যাকে পাওয়া যাবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। কোনো সাইনবোর্ড লাগিয়ে এটির ভাঙ্গা ঠেকানো যাবে না।