৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ. ২০শে আগস্ট, ২০২২ ইং

আশুগঞ্জে ১ মিনিটের ফ্রি ঈদ বাজার

আশুগঞ্জ প্রতিনিধি:

ফ্রি ঈদ বাজার! এমনই একটি বাজারের মাধ্যমে সমাজের নিন্ম ও নিন্ম মধ্যবিত্ত আয়ের প্রায় ৫ শতাধীক পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ব্যতিত্রমী এই উদ্যোগটি নিয়েছে আশুগঞ্জের সামাজিক সংগঠন ব্লাড ফর আশুগঞ্জ।

শনিবার দুপুর থেকে বিকাল উপজেলার রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রত্যেক ক্রেতার জন্য ১ মিনিট সময় বরাদ্ধে এই বাজারটি পরিচালনা করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

আলাদা আলাদা টেবিলে সাজানো প্রত্যেকটি পন্য ছিল। প্রত্যেক ক্রেতা জন্য তার চাহিদা অনুযায়ী ১ প্যাকেট সেমাই, ১ প্যাকেট চিনি, ১ প্যাকেট নুডুস, ১ প্যাকেট দুধ, ১ প্যাকেট কিসমিস ও ২টি ডিম বরাদ্ধ ছিল।

এদিকে ফ্রি ঈদ বাজারে নিন্ম ও নিন্মমধ্যভিত্ আয়ের মানুষকে সুযোগ করে দেওয়ার জন্য ক্রেতারা ফ্রি ঈদ বাজার করতে পেরে অনেক খুশি।

ক্রেতা শারমিন বেগম বলেন, অনেক অনেক খুশি হয়েছি, এমন একটি বাজারের জন্য। ছেলে-মেয়ে নিয়ে সুন্দর করে ঈদ করতে পারব।

এছাড়াও সংগঠনের পক্ষ থেকে সামাজে এমন লোক আছে যারা চোখ লজ্জ্বায় কারো কাছে কিছু চাইতে পারে না। এমন শতাধীক পরিবারের মাঝে রাতের আধারে বাড়ি বাড়ি গিয়ে এই ঈদ সামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন সংগঠনের প্রধান উপদেষ্টা।

সংগঠনের প্রধান উপদেষ্টা হাসান ইমরান বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাবরোধে সমাজের নিন্ম আয়ের কর্মহীন মানুষের জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমারা সংগঠনের প্রত্যেকটা সদস্যই চাই সমাজের প্রত্যেকটা মানুষ একে অপরের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে।

উল্লেখ্য ব্লাড ফর আশুগঞ্জের সংগঠনের উদ্যোগে করোনা ভাইরাসের প্রার্দুভাবরোধে শুরু থেকে হ্যান্ড জীবানুনাশক ছিটানো, মাক্স, হ্যান্ড সেনিটাইজার বিতরণ এবং রোজার প্রথম দিন থেকে আজ অব্দী ঢাকা-সিলেট মহাসড়কের সৈয়দ নজরুল ইসলাম সেতু আশুগঞ্জ ট্রোলপ্লাজায় প্রতিদিন ৩ শতাধীক রোযাদার ট্রাক ও এ্যাম্বুলেন্স ও পন্যবাহী গাড়ির চালকদের মাঝে ইফতার বিতরণ করে আসছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com