Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় মহাধূমধামে সিভিল সার্জনের মেয়ের বিয়ে

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৯২০।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার সরকারি নির্দেশনা মোতাবেক দুটি বিয়ে বন্ধ করা হলেও মহাধূমধামে মেয়ের বিয়ে দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম।

শুক্রবার দুপুরে শহরের দাতিয়ারা অবকাশ এলাকার সিভিল সার্জনের সরকারি বাসভবনে মহাধূমধামে এই বিয়ে অনুষ্ঠিত হয়।

বিয়েতে সরকারি কর্মকর্তা, চিকিৎসক, বিভিন্ন ক্লিনিক মালিক, গনমাধ্যমকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন। এনিয়ে শহরে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলমের কন্যা দন্ত চিকিৎসক শাহনিন আলম মেমোর সাথে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের বাসিন্দা প্রকৌশলী মঈনুল ইসলামের শুক্রবার বিয়ে স¤পন্ন হয়।

বিয়ে উপলক্ষে অবকাশ সংলগ্ন সরকারি বাসভবন চত্বরে প্যান্ডেল বানিয়ে মহাধূমধামে চলে বিয়ের আয়োজন।

সরজমিনে গিয়ে দেখা গেছে বাসভবনের প্রধান ফটকের ভেতরে ফুল দিয়ে নির্মিত একটি তোরণ। ভেতরে নির্মান করা হয় একটি প্যান্ডেল। বাসভবনের ভেতরে চলছে রান্না-বান্নার আয়োজন। জুমার নামাজের পর পর থেকেই শুরু হয় অতিথিদের আগমন।

দুপুর দুইটার দিকে বিয়ে বাড়িতে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ফায়েজুর রহমান, জেলার বিভিন্ন ক্লিনিকের ডেন্টাল চিকিৎসকদের একটি দল, বিভিন্ন ক্লিনিকের মালিকদের একটি দল, বিভিন্ন ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের কয়েকজন কর্মচারী, সিভিল সার্জন কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা যোগ দেন।

এদিকে বিয়ে বাড়িতে যাতে কোন সাংবাদিক ঢুকতে না পারে সেজন্য শুধুমাত্র আমন্ত্রিত অতিথি ছাড়া কাউকে ঢুকতে দেয়া হয়নি। গেইটের বাইরেও ছিলো সিভিল সার্জনের পরিবারের লোকজনের সতর্ক পাহারা। বিয়েতে প্রায় পাঁচ শতাধিক অতিথি খাওয়ানো হয় বলে আমন্ত্রিত অতিথিদের সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম বলেন, আগেই বিয়ের তারিখ করেছিলাম। এখন কিভাবে মেয়ের বিয়ে বন্ধ করে দেই। খুবই স্বল্প পরিসরে মেয়ের বিয়ের আয়োজন করেছি। তিনি বলেন, বিয়েতে শুধু নিজের ভাই-বোন ও তাদের পরিবারের সদস্যদের দাওয়াত করেছি। বাইরের লোক কাউকে নিমন্ত্রণ করিনি।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম মেয়ের বিয়ের আয়োজন করায় আমরা বিব্রত।

এ ব্যাপারে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, বিষয়টি আমরা শুনেছি। খোঁজ নিচ্ছি। তিনি বলেন, করোনাভাইরাসের জন্য জনসমাগম এড়িয়ে চলার জন্য সরকারের নির্দেশনা রয়েছে। কেউই জবাবদিহিতার উর্ধ্বে নয়।

এদিকে গত ৩১ ডিসেম্বর রাতে ( থার্টি ফাস্ট নাইট) নববর্ষ উদযাপন করতে সদর হাসপাতাল প্রাঙ্গনে মাইক লাগিয়ে গানের আসর ও আতশবাজি ফুটিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম।
এদিকে শুক্রবার করোনাভাইরাস আতঙ্কে জনসমাগম এড়াতে সরকারি নির্দেশনা উপেক্ষা করায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে দু’টি বিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বুধন্তি ইউনিয়নের সেমড়া গ্রামের মরহুম হাসিম আলির ছেলে কুসুম আলী গত ১০ মার্চ কুয়েত থেকে দেশে আসেন। আগামী ২২ মার্চ তাঁর বিয়ের দিনক্ষণ ঠিক হয়। কুসুম আলী সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে ঘুরাফেরা করার কারনে তার পরিবারের লোকজন বিয়ে ভাঙ্গার মুচলেকা দেয়ার পাশাপাশি কুসুম আলী হোম কোয়ারেন্টে থাকবে বলে অঙ্গীকার করায় ভ্রাম্যমান আদালত কুসুম আলীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে শুক্রবার সকালে একই ইউনিয়নের খাতাবাড়ি গ্রামের এক মেয়ের সাথে একই ইউনিয়নের বিরপাশা গ্রামের আওয়াল মিয়ার ছেলে মমিন মিয়ার বিয়ে ভেঙ্গে দেয় প্রশাসন। এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার জামাল মিয়া ও কনের বাবা বিয়ে পিছানোর কথা বলে মুচলেকা দেয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাহবুবুর রহমান পৃথক দুটি অভিযান পরিচালনা করেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com