Advertisement

স্ত্রী হত্যার দায়ের স্বামীর ফাঁসির আদেশ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৯৭৪।

 

এনবি ডেস্ক:

ব্রাক্ষণবাড়িয়ায় ২০১১সালে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে শাহীন মিয়া নামের এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মাফরোজা পারভীন এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বেতবাড়িয়া গ্রামের হাবিবুর রহমানের মেয়ে ফেরদৌসা বেগমকে ২০০৯ সালে সামাজিক ভাবে বিয়ে করেন পৌর এলাকার গোকর্ণঘাট গ্রামের নাসির মিয়ার ছেলে মোঃ শাহিন মিয়া।

বিয়েরদেড় বছর পর ২০১১ সালে ২৩ এপ্রিল দুপুরে ফেরদৌসাকে বাবার কাছ থেকে টাকা এনে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এতে অস্বীকৃতি জানালে তাকে মারধোর করে শাহীন মিয়া। মারধোরের পর ওইদিন সন্ধ্যার দিকে শাড়ি দিয়ে ফেরদৌসা কে গলায় ফাঁস দিয়ে হত্যার করে ঘরের তীরে ঝুলিয়ে প্রচার চালানো হয়, ফেরদৌসা আত্মহত্যা করেছে।

এই ঘটনায় শাহীন মিয়াকে প্রধান আসামী করে মোট ৪জনের নামে হত্যা মামলা করেন ফেরদৌসা বেগমের বাবা হাবিবুর রহমান। মামলার পর শাহীন মিয়াকে পুলিশ গ্রেফতার করলে আদালতে ১৬৪ধারা হত্যার স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

পরে তিন আসামীকে অব্যাহতি দিয়ে শুধু মাত্র শাহীন মিয়াকে আসামী করে অভিযোগ পত্র দেওয়া হয়। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত শাহীন মিয়াকে স্ত্রী ফেরদৌসা বেগমকে হত্যার দায়ে ফাঁসির আদেশ প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মফিজুর রহমান বাবুল রায়ে সন্তোষ প্রকাশ করলেও বিবাদী পক্ষের আইনজীবী ওসমাণ গণি জানান রায়ে তারা সন্তুষ্ট নয়। উচ্চ আদালতে আপিল করবেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com