২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৬ই মে, ২০২১ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যার বিচার চেয়ে স্ত্রী-সন্তানের সংবাদ সম্মেলন

এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার আব্দুল জব্বার হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আব্দুল জব্বারের ছেলে মো. আক্তার। এ সময় তার মা আম্বিয়া বেগম উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে আক্তার জানান, জেলার নবীনগর উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের লহরী গ্রামের বাজারের নৈশ প্রহরী ছিলেন তার বাবা আব্দুল জব্বার। পাশাপাশি তিনি লাকড়ীর ব্যবসাও করতেন । এ বছরের জানুয়ারীতে তিনি স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি গাছ পরিচালনা পর্ষদের কাছ থেকে ৬৫ হাজার টাকার চুক্তিতে কিনে নেন। কিন্তু গাছ কেটে নেয়ার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বাবাকে গাছ কাটতে বাঁধা দেন। কিন্তু ধারদেনা করে টাকা আনায় পাওনাদারদের চাপে তিনি দিশেহারা হয়ে পড়েন।

তখন তিনি পরিচালনা কমিটির সভাপতি সুমন আহাম্মদ, সদস্য তৌাফকুর রহমান স্বপনের কাছে টাকা ফেরত চাইলে তারা আব্দুল জব্বারকে কীটনাশক খেয়ে আত্বহত্যার পরামর্শ দেন। পরেরদিন সকালে আব্দুল জব্বার কীটনাশক খেয়ে আত্মহত্যা করেন।

এরপর আক্তার বাদী হয়ে মামলা করলে আসামীরা প্রভাবশালী হওয়ায় তাদেরকে বর্তমান এলাকাছাড়া করেছে। তাই বাবার হত্যার বিচার ও তাদের নিরাপত্তা বিধানে প্রশাসনের হস্তক্ষেপ করেন তিনি।