২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই অক্টোবর, ২০২১ ইং

দাঙ্গা প্রতিরোধে “হৃদয়ে সরাইল”

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দাঙ্গা প্রতিরোধে সচেতনতামূলক কাজ করতে স্বেচ্ছায় এগিয়ে এসেছে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন “হৃদয়ে সরাইল”।

“বদলে যাও বদলে দাও, দাঙ্গামুক্ত সমাজ বানাও”, “ঝগড়াঝাটি মারামারি সবাই মিলে বন্ধ করি” ও “মাদক ও দাঙ্গামুক্ত সরাইল চাই।” ইত্যাদি শ্লোগানকে সামনে রেখে শনিবার সকালে সংগঠনের আহবায়ক ফয়সাল আহমেদ মৃধা ও সদস্য সচিব হাফেজ মোঃ আলতাফ হোসেনের নেতৃত্বে লোকজনের মধ্যে দাঙ্গা বিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন। পরে তাদের সাথে যোগ দেন সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাৎ হোসেন টিটো।

সংগঠনের নেতা-কর্মীরা সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (হাসপাতালের) মোড় থেকে থানা, সকাল বাজার ও বিকাল বাজার এলাকা ঘুরে তারা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে মিলিত হন।

সেখানের পথ সভায় বক্তারা বলেন, দাঙ্গা হচ্ছে মূর্খতা ও বর্বরতার কাজ। গোষ্ঠী প্রথা, আঞ্চলিকতার প্রভাব এমন সব মনোভাব সকলকে ত্যাগ করতে হবে। টেটা, বল্লম, রামদাসহ সকল প্রকার দেশীয় অস্ত্রের ব্যবহার আইনি প্রক্রিয়ায় নিয়ন্ত্রনে আনতে হবে।

পেশী শক্তি ও ক্ষমতার চর্চা বন্ধ করতে হবে। সুশিক্ষা ছাড়া এসব অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসা যাবে না। তাই আমাদের ছেলে মেয়েদের শিক্ষা অর্জনে আগ্রহী করতে হবে। শিক্ষিত সচেতন মানুষই পারে সমাজ থেকে বর্বরতাকে চিরদিনের জন্য তাড়িয়ে দিতে।