২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৭ই জুলাই, ২০২২ ইং

শিক্ষার্থীদের টিফিনের টাকা বাঁচিয়ে গাছের চারা বিতরণ

মোঃ রাসেল আহাম্মেদ, এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ, ব্রাহ্মণবাড়িয়ার জেলা শাখার উদ্যোগে সোমবার গাছের চারা বিতরণ করা হয়েছে।“লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা” এই শ্লোগানকে সামনে রেখে সোমবার বিকেলে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেনের সভাপতিত্বে চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ হেদায়েতুল আজিজ (মুন্না), সংগঠনটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মমিনুল হক রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহি, সাংগঠনিক সম্পাদক রাসেল আশিক আশিক প্রমুখ।

পরে অতিথিরা শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করেন। খোঁজ নিয়ে জানা গেছে, সংগঠন ঘোষিত মাস ব্যাপী এক লাখ গাছের চারা বিতরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে এই চারা বিতরণ করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম বলেন, সংগঠনের সদস্যরা তাঁদের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে গাছ কিনেছেন। ২৩ জুলাই কুমিল্লার বিবিরবাজার উচ্চ বিদ্যালয় থেকে তাঁদের এই কর্মসূচী শুরু হয়। এ পর্যন্ত ১০ টি বিদ্যালয়ের প্রায় পাঁচ হাজার দুশত শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়েছে। আগামী ২৩ আগষ্ট পর্যন্ত এই কর্মসূচি চলবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com