Advertisement

অধ্যাপক হারুনুর রশিদ এর ১৭ তম প্রয়াণ দিবস উপলক্ষে স্মরণ সভা

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩১৮।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া সাংস্কৃকিত অঙ্গনের বটবৃক্ষ, তিতাস পাড়ের কৃতিসন্তান, মহান মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, জেলা শিল্পকলা একাডেমিন প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, কবি ,ছড়কার, গীতিকার, সুরকার, নাট্যকার, কণ্ঠশিল্পী, প্রিয় শিক্ষক অধ্যাপক এ কে এম হারুনুর রশিদের ১৭ তম প্রয়াণ দিবস।

এ উপলক্ষে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহযোগি সংগঠক আবরনি আবৃত্তি চর্চা কেন্দ্র উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী উদযাপন হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় শেরপুর কবরস্থানে স্যারের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়।

বিকাল সাড়ে ৩ টায় শহীদ ধীওেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বরে স্যারের সৃষ্টি থেকে কবিতা আবৃত্তি, রচিত গান ও স্মৃতি চারণ করেন জেলা সর্বস্তরের সামাজিক সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ।

সম্মিলিত সাংস্কৃতি জোটের আহবায়ক, আবরনি সংগঠনের উপদেষ্টা সাংবাদিক আবদুন নূর এর সভাপতিত্বে ও আবরনি আবৃত্তি চর্চা কেন্দ্রের নির্বাহী পরিচালক, সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক হাবিবুর রহমান পারভেজ এর পরিচালনায় স্মৃতি চারণ করেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা, সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু, নতুন মাত্রার সম্পাদক সাংবাদিক আল-আমীন শাহীন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, জেলা নাগরিক ফেরামেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, কমরেড নজরুল ইসলাম,সাংবাদিক আব্দুল মতিন শানু, বিশিষ্ট ব্যবসায়ী মো: জাহাঙ্হীর হোসেন, সংগঠক সোহেল আহাদ, শিক্ষক পঙ্কজ দেব, কাজী নাজমুল ইসলাম উজ্জ্বল ও হারুনুর রশিদ মোল্লা।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক বাহারুল ইসলাম মোল্লা, বিশ্বজিৎ পাল বাবু, শাহাদাত হোসেন, মাইনুদ্দিন রুবেল, মাজহারুল করিম অভি, চয়ন বিশ্বাস।

অধ্যাপক এ কে এম হারুন স্যারের লেখা ও সুর করা গান পরিবেশন করেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত কন্ঠশিল্পী ফারুক আহমেন পারুল, এডঃ প্রনব ভট্রচার্য ও দেবাশীষ দেবু।

হারুন স্যারের লেখা কবিতা এখন, শিকার ও রুপের ছড়া এই ৩টি কবিতা দলীয় আবৃত্তি করেন যথাক্রমে আবরনি আবৃত্তি চর্চা কেন্দ্রের ছোট, মধ্যম ও বড় দল। একক কবিতা আবৃত্তি করেন আল- আমীন শাহীন, শারমিন সুলতানা ও ইসরাত জাহান জেরিন।

২০০৫ সালের ৮ নভেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com