Advertisement

১০ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪২৯।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় ১০ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন মুক্ত মঞ্চ চত্বরে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এতে জেলা প্রশাসক মোঃ শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুশান্ত সাহা, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সহকারি বন সংরক্ষক ফাহিম মাসউদ।

সভায় বক্তারা বলেন, মানব জীবনের গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হলো বৃক্ষ। প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বৃক্ষের ভূমিকার অতুলনীয়। তবে বর্তমান আধুনিক সভ্যতার প্রভাবের ফলে সর্বত্রই বৃক্ষ নিধন চলছে। যা গোটা বিশে^র জন্যই উদ্বেগজনক। তাই বর্তমান সরকার বাংলাদেশকে সবুজ শ্যামলে ভরপুর করতে বৃক্ষরোপণের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। একটি গাছ কাটা হলে সেখানে অন্তত ৫টি গাছ লাগানোর জন্য আহŸান জানানো হচ্ছে।

অতিথিবৃন্দ মেলায় প্রদর্শিত ফলজ ও বনজ বৃক্ষের বিভিন্ন স্টল পরিদর্শন করেন। প্রসঙ্গত, জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে ২৩ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত এই মেলার কার্যক্রম চলবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com