Advertisement

১০০ জেলের মাঝে ভেড়া বিতরণ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৩৭।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিকল্প কর্মসংস্থানের উৎস হিসেবে উপজেলার নিবন্ধিত ১০০ জন জেলেকে ভেড়া দেওয়া হয়েছে। বৃহত্তর কুমিল্লা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে এই ভেড়া বিতরণ করা হয়।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার ১০০ জেলের প্রত্যেককে দুটি করে ভেড়া প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, কৃষি কর্মকর্তা শাহানা বেগম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রেজাউল করিম, প্রানিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সানজিদা আক্তার প্রমুখ।

উপজেলা মৎস্য স¤প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম জানান, আখাউড়া উপজেলায় এক হাজার ৪১০ জন নিবন্ধিত জেলে আছে। ২০১৫-১৬ অর্থ বছর থেকে জেলেদের বিকল্প আয়ের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সেলাই মেশিন, ভেড়া, ছাগল ইত্যাদি দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ৬৪০ জনকে সেলাই মেশিন এবং ৩২০ জনকে ভেড়া ও ছাগল দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার বলেন, বছরের নির্দিষ্ট একটা সময়ে জেলেরা মাছ ধরতে পারেন না। তখন তাদের আয় রোজগার থাকে না। তাদের বিকল্প আয়ের জন্য এসব ভেড়া ও ছাগল দেওয়া হয়েছে। ভেড়া ও ছাগল লালন -পালন করে তাদের আয় রোগজার বাড়বে। বিকল্প আয়ের ব্যবস্থা হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com