Advertisement

সরকারের পক্ষ থেকে জমি ও ঘর দেয়ার নজির পৃথিবীর আর কোথাও খুঁজে পাওয়া যাবে না- সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৩৮।

স্টাফ রিপোর্টার:

আশ্রয়হীনদের সরকারের পক্ষ থেকে দুই শতক করে জমি দলিল করে দেয়ার পাশাপাশি ঘর করে দেয়ার মত নজির পৃথিবীতে আর কোথাও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া।

তিনি শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দেশের সবচেয়ে বড় আশ্রয়ণ প্রকল্প-২ এর কাজ পরিদর্শন শেষে একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে এই আশ্রয়ণে যারা থাকবে তাদের বিভিন্ন সরকারী বিভাগের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান করে কর্মশীল করে গড়ে তোলা হবে পাশাপাশি তাদের জন্য সরকারী ঋণ সুবিধাও পাবে। এছাড়াও তিনি কাজের মান নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দেশের বৃহৎ প্রকল্প হওয়ায় এর গুণগত মান ধরে রাখতে নিয়মিত পর্যবেক্ষনর করা হবে।

পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোঃ আহসান কিবরিয়া সিদ্দিকি, আশ্রয়ণ প্রকল্পের পিডি ও যুগ্ম সচিব আবু সালেহ মোঃ ফেরদৌস খান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সিনিয়র সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া প্রকল্পস্থলে গাছের চারা রোপন করেন।

প্রসঙ্গত, কসবা উপজেলার মনকাশাই মৌজায় ১২.৩৫ এর ভূমিতে গড়ে উঠা এই আশ্রয়ন প্রকল্পে ঠাঁই হবে ৪শ পরিবারের। তাদেরকে দুই শতাংশ ভূমি ও ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা ব্যয়ে ঘর করে দেয়া হচ্ছে। এই প্রকল্পে স্কুল, খেলার মাঠ, মসজিদ মন্দিরসহ সকল সুযোগ সুবিধা থাকবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com