Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পন্য বিক্রি কার্যক্রম শুরু

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৫২৯।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী সারাদেশে এক কোটি পরিবারের হাতে টিসিবির পন্য পৌঁছে দেয়ার অংশ হিসেবে গতকাল রোববার ব্রাহ্মণবাড়িয়ায় টিসিবির পন্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। রোববার সকাল ৯টায় স্থানীয় লোকনাথ উদ্যানে ( টেংকের পাড়) প্রধান অতিথি হিসেবে টিসিবির পন্য বিক্রি উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক মোঃ শাহগীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ইউক্রেন যুদ্ধের কারনে আর্ন্তজাতিক বাজারে পণ্যের দামের ক্ষেত্রে কিছুটা প্রভাব পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এক কোটি লোককে স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য দেয়ার উদ্যোগ নিয়েছেন। তিনি এই উদ্যোগ গ্রহনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ব্যবসায়ীদেরকে রমজান মাসে কম লাভে পণ্য বিক্রির আহবান জানান।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী রমজান মাস উপলক্ষে জেলার ৯টি উপজেলার ৮৪ হাজার ৩৪৭ জন কার্ডধারীর মধ্যে ভুর্তকী মূল্যে টিবিসির পন্য বিক্রি করা হবে। এর মধ্যে জেলার আখাউড়া উপজেলায় ৪৯৮৫ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ৯৩২৯ জন, বিজয়নগর উপজেলায় ৬২৪১জন, ব্রাহ্মণবাড়িয়া সদর ও পৌরসভায় ১৬৬৩৮ জন, আশুগঞ্জ উপজেলায় ৩৩৪০ জন, কসবা উপজেলায় ৮০১৬জন, নবীনগর উপজেলা ও পৌরসভায় ১৩৮১২ জন, নাসিরনগর উপজেলায় ১২৭৭৬, সরাইল উপজেলায় ৯২১০ জন কার্ডধারী রয়েছেন।

প্রত্যেক কার্ডধারী দুই কেজি করে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল ও ছোলা পাবেন। চিনি ৫৫ টাকা কেজি, মশুর ডাল ৬৫ টাকা কেজি, সয়াবিন তেল ১১০ টাকা কেজি ও ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। রমজানের আগে ও মাঝামাঝি সময়ে দুইবার করে পণ্য দেয়া হবে। জেলার ৯টি উপজেলার ৪০ জন টিসিবির ডিলারের মাধ্যমে এই পন্য সরবরাহ করা হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com