Advertisement

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৫৩৫।

স্টাফ রিপোর্টার:

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাফি উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভপাতি রিয়াজউদ্দিন জামি প্রমূখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সরকার এই মুজিববর্ষে সারাদেশে ২১ লাখ নিরক্ষর মানুষকে স্বাক্ষরতার আওতায় আনতে নিরলসভাবে কাজ করছে। এরই ধারবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ার ৫৪ হাজার মানুষকে স্বাক্ষরতার আওতায় আনা হবে। তিনি নিরক্ষরমুক্ত বাংলাদেশ গঠনে সরকারের পাশাপাশি সকলকে সামাজিক দায়বদ্ধতা থেকে এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, ১৯৬৬ সালের ৮ সেপ্টেম্বর থেকে প্রতিবছর আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয় আসছে এবং ১৯৭২ সালে প্রথম স্বাধীন বাংলাদেশে দিবসটি পালিত হয়। এর পর থেকে দেশে প্রতি বছরই দিবসটি পালিত হয়ে থাকে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com