Advertisement

আগামী বছরের শুরুতে আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ শেষ হবে: বিক্রম দুরাইস্বামী

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৫৬৮।

আখাউড়া প্রতিনিধি:

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দুরাইস্বামী বলেছেন, আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ এগিয়ে চলছে। বর্তমান করোনা পরিস্থিতির কারণে কাজে কিছুটা দেরি হচ্ছে। তাছাড়া কিছু আর্থিক সমস্যাও রয়েছে। ভারতের অংশের কাজ এগিয়ে গেছে। বাংলাদেশ অংশে কিছু কাজ বাকী আছে। আশা আগামী বছরের ২/৩ মাসের মধ্যে রেলপথ নির্মাণ শেষ হয়ে যাবে।

বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারতে যাওয়ার সময় সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সড়কপথ ভাল করা, রেলপথ মজবুত করা এবং নৌপথ ব্যবহারের জন্য দুদেশের মধ্যে কাজ চলছে। এসব কাজ শেষ হলে দুদেশই উপকৃত হবে। এটা আমাদের দুদেশের বন্ধুত্বের জন্যও ভালো হবে।

ভারতের হাই কমিশনার আরও বলেন, গত চারমাসে ভারত-বাংলাদেশের বাণিজ্য বেড়েছে। রেলের মাধ্যমে মালামাল আনা-নেওয়া চলছে। ব্যবসা-বাণিজ্য বাড়াতে বেনাপুল, পেট্টাপুলের মত এ বন্দরের সুবিধা আরও বৃদ্ধি করা হবে।

ভারতের ভেকসিন সরবরাহ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতে ভেকসিন উৎপাদন বেড়েছে। ভারতে থেকে বাংলাদেশে অক্সিজেন ও অক্সিজেন সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। আশা করছি, দ্রুত ভেকসিনও সরবরাহ করা যাবে।

ট্যুরিস্ট ভিসা কবে নাগাদ চালু হবে প্রসঙ্গে তিনি বলেন, এটা করোনা পরিস্থিতির উপর নির্ভর করছে। বর্তমানে টুরিস্ট ভিসা ছাড়া সব ধরনের ভিসা চালু আছে। দুদেশের মধ্যে বিমান চলাচলও শুরু হয়েছে। কোভিড পরিস্থিতির আরও উন্নতি হলে দুদেশের যাত্রীদের সুবিধা হবে।

বিক্রম দুরাইস্বামী দুদিনর সফরে ভারতে আসাম যাবেন বলে সাংবাদিকদের জানান। এর আগে তিনি সড়কপথে ঢাকা থেকে দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছেন।

এসময় তাকে স্বাগত জানান, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (কসবা সার্কেল) নাজমুল হাসান, আখাউড়া থানার ওসি মো: মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মোঃ আব্দুল হামিদ প্রমুখ।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com