১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া প্রায় সোয়া কোটি টাকা ফিরে পেতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, কাঠাল বাগান তহবিল ও ইটভাটার নামে হাতিয়ে নেয়া প্রায় সোয়া কোটি টাকা ফিরে পেতে মানববন্ধন করেছে ভূক্তভোগীরা। আজ শনিবার দুপুরে উপজেলার মিরাশানী পলিটেকনিক একাডেমির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন প্রতারণার শিকার মিরাশানি গ্রামের নিয়াজ ভ’ইয়া, বাবুল ভূইয়া, মুসলিম মিয়া প্রমুখ।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন , সিঙ্গারবিল ইউনিয়নের মিরাশানী গ্রামের প্রতারক মৃত আবু তাহেরের ছেলে মামুন ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি , কাঁঠাল বাগান তহবিল ও ইটভাটায় বিনিয়োগে অতিরিক্ত লাভের আশা দেখিয়ে শতাধিক অসহায় নারী , পুরুষের কাছ থেকে প্রায় সোয়া কোটি টাকা হাতিয়ে নেয়। সমিতির মেয়াদ শেষ হলে সে কৌশলে গা ঢাকা দেয়। ভবিষ্যত নিরাপত্তায় আশায় তার ফাঁদে পা দিয়ে এখন তারা সর্বস্বান্ত। বক্তারা সঞ্চিত টাকিা ফিরে পাবার পাশাপাশি প্রতারক মামুনকে আইনের আওতায় আনার দাবী জানান।

মিরাশানি বাজার কমিটির সভাপতি জানান , বাজাররের ৪৫ জন ক্ষুদ্র ব্যবসায়ীর ছাড়াও এলাকার অর্ধ শতাধিক মানুষের কাছ থেকে প্রায় সোয়া কোটি টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয়। প্রধান শিক্ষক গোলাম মোস্তফা জানান , অনেক পরিবার ইতেমধ্যে নিঃষ হয়ে গেছে। তাদের টাকা ফেরৎ পেতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন।

সিঙ্গারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউদ্দিন বাবুল চৌধুরী জানান , মিরাশানি বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের ব্যবসা থেকে প্রতিদিনই কিছু সঞ্চয় করত। সমিতির মেয়াদ শেষে মামুন গা ঢাকা দেয়ায় অসহায় পরিবারগুলো দুর্বিসহ অবস্থায় দিন কাটাচ্ছে।