৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং

ডাকাত মনে করে র‌্যাব সদস্যদের ওপর হামলা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ডাকাত মনে করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ৯ এর হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ক্যাম্প সদস্যদের ওপর হামলা চালিয়েছে উত্তেজিত জনতা। এতে বেশ কয়েকজন র‌্যাব সদস্য আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় এএসআই মো. বকুল হোসেন ও নায়েক মো. তৌহিদুল ইসলামকে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১ জুলাই) দিবাগত মধ্যরাতে নাসিরনগর উপজেলার ধরমন্ডল ইউনিয়নের ধরমন্ডল গ্রামের ঠাকুরবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শুক্রবার রাতে ধরমন্ডল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহার উদ্দিন চৌধুরীসহ ২১জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০-১৫০ জনের বিরুদ্ধে র‌্যাবের শায়েস্তাগঞ্জ ক্যাম্পের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুল হান্নান বাদী হয়ে নাসিরনগর থানায় মামলা দায়ের করেছেন।

স্থানীয় ও মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গত ১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে ধরমন্ডল গ্রামের ঠাকুরবাড়ি এলাকায় মাদক উদ্ধারের অভিযানে আসে র‌্যাব-৯ এর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি দল। অভিযান চলাকালে আবু মিয়া (২৭), বাহার মিয়া (২৮) ও সাত্তার মিয়া (৩২) নামে তিন মাদক কারবারিকে ১০০ গ্রাম হেরোইন, ২৩৫ পিছ ইয়াবা ট্যাবলেট এবং নগদ দুই লাখ ৮১ হাজার ১৭০ টাকাসহ আটক করেন র‌্যাব সদস্যরা। পরবর্তীতে অভিযান শেষ করে আটককৃতদের নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় স্থানীয় উত্তেজিত জনতা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ডাকাত-ডাকত চিৎকার করে করে র‌্যাব সদস্যদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এ ঘটনায় গুরুতর আহত হন র‌্যব সদস্য বকুল ও তৌহিদুল।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন জানান, মাদকসহ আটককৃতদের ঘটনাস্থল থেকে নিয়ে আসার সময় স্থানীয় উত্তেজিত জনতা র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। পুলিশ হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।