১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

আওয়ামীলীগকে আরো সু-সংগঠিত করতে হলে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ অনুসরণ করতে হবে- শফিকুল আলম এম.এসসি

স্টাফ রিপোর্টার:

জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জননেতা শফিকুল আলম এম.এসসি বলেছেন, আওয়ামীলীগকে আরো সু-সংগঠিত করতে হলে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ অনুসরন করতে হবে। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ অগণিত নেতাকর্মীর আত্মদানে সমৃদ্ধ আওয়ামী লীগ। লক্ষ্য একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গঠন ও বিশ্বের বুকে আত্মমর্যাদাশীল জাঁতি হিসেবে প্রতিষ্ঠিত হয়ে গড়ে উঠা।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু মৃত্যুর আগমুহূর্ত র্পযন্ত যেভাবে দল পরিচালনা করে গেছেন, আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই পথ অনুসরণ করেই আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে চলেছেন। জনগণের দল আওয়ামী লীগ। জনগণের সঙ্গে আওয়ামী লীগের যে সম্পৃক্ততা সেটা বজায় আছে বলেই শেখ হাসিনার পক্ষে সম্ভব হয়েছে নানা ধরনের চক্রান্ত, ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া।

আজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। আওয়ামী লীগ এদেশের সবচেয়ে প্রাচীনতম রাজনৈতিক দল। সত্য ও ঐক্য প্রতিষ্ঠা করার জন্য বিভিন্ন রাজনৈতিক দল বিশেষ করে যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে না, তাদের মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে আসতে হবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। যারা রাজনীতি করবে তাদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে। এটাই স্বাভাবিক। এটাই আমাদের প্রত্যাশা।

তিনি বুধবার রাতে জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের আয়োজনে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষে মিলাদ, দোয়া, কেক কাটা ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল হামিদের সঞ্চালনায় এসময় বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও ২ বারের সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মিনারা আলম, প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আজাদ, সদস্য মোছাঃ নুরুন নাহার, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কাজী মোবারক হোসেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন রামপুর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলম মিয়া, রামরাইর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সেলিমসহ মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনেরে নেতৃবৃন্দ।