১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ. ১লা অক্টোবর, ২০২২ ইং

হেফাজতের কেন্দ্রীয় কমিটিতে ব্রাহ্মণবাড়িয়ার দুই নেতা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার হেফাজতে ইসলামের জেলা কমিটির সভাপতি মাওলানা সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মুবারক উল্লাহ সংগঠনটির কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পেয়েছেন। সোমবার ঘোষিত ধর্মভিত্তিক এ সংগঠনের ৩৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে সাজিদুর রহমানকে যুগ্ম মহাসচিব এবং মুফতি মুবারক উল্লাহকে সম্মানিত সদস্য পদ দেওয়া হয়েছে। এদের মধ্যে সাজিদুর রহমান হেফাজতের সাবেক কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ছিলেন।

তান্ডবের ঘটনায় সাজিদুর রহমান ও মুবারক উল্লহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেওয়ার জন্য গত ১মে থানায় এজহার জমা দেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। কিন্তু পুলিশ এখনও পর্যন্ত এজহারটি মামলা হিসেবে নথিভুক্ত করেনি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে ব্যাপক তান্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তিনদিনের ওই তান্ডবে অন্তত ১৫ জন নিহত হন। এ সব ঘটনায় মোট ৫৬টি মামলা দায়ের হয়েছে। মামলাগুলোতে এজহারনামী আসামির সংখ্যা ৪১৪ জন, অজ্ঞাতনামা আসামি ৩৫ হাজারেরও বেশি।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com