১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং

হেফাজতের তান্ডবের ঘটনায় আরো ০৭ জন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরো ০৭ জন হেফাজত কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এঘটনায় মোট ৫১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

রবিবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তান্ডবের সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জনের নামে ও অজ্ঞাত পরিচয়ে ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়।

উল্লখ্য,স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলায় ব্যাপক ধ্বংসাত্মক করমকান্ড চালায়। এসময় হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে। এ ঘটনায় ১২জন নিহত হয়েছে।