Advertisement

মসজিদের মাইকে ঘোষনা দেয়া দুই ইমামসহ গ্রেপ্তার- ৬

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৮৯৫।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে মসজিদের মাইকে গুজব ছড়িয়ে লোকজন জড়ো করে সদর উপজেলার ঘাটুরা থেকে নন্দনপুর এলাকায় ব্যাপক ভাংচুরসহ তান্ডব চালানোর অভিযোগে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা বঙ্গবন্ধু হাই স্কুল জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা দেলোয়ার হোসেন ওরফে বেলালি এবং একই এলাকার হরিনাদি জামে মসজিদের ইমাম ও হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত শনিবার রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও একই রাতে তান্ডবের ঘটনায় আরো চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। এনিয়ে তান্ডবের ঘটনায় ৩৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার জেলা পুলিশের বিশেষ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় তান্ডবের ঘটনায় দুই ইমামসহ আরো ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে তান্ডবের ঘটনায় ৩৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

৫৬টি মামলায় ৪১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামী করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ৩৫৯ জনকে জনকে গ্রেপ্তার করে। এর মধ্যে শনিবার রাতেই জেলার বিভিন্ন এলাকা থেকে দুই ইমামসহ ৬জনকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com