Advertisement

খোলা আকাশের নিচে মেয়রের দায়িত্বভার গ্রহণ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৮৬০।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নব-নির্বাচিত মেয়রের দায়িত্বভার গ্রহণ ও পৌর পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে খোলায় আকাশের নিচে। বৃহস্পতিবার সকালে দেড়শ বছরের ইতিহাসে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রথম নির্বাচিত নারী মেয়র দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়ে নতুন মেয়াদের দায়িত্বভার গ্রহণ করেন। এসময় পৌর পরিষদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নব নির্বাচিত মেয়র নায়ার কবির বলেন, দ্বিতীয়বারের মতো আমার এই দায়িত্বভার গ্রহনের অনুষ্ঠান আনন্দের হলেও এটি নস্যাৎ করে দিয়েছে গত ২৮মার্চের হেফাজতের হরতাল চলাকালে ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে। ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাটি আজ প্রাণহীন। পুড়িয়ে দেওয়া হয়েছে সকল নথিপত্র, রেকর্ডপত্র ও দেড়শ বছরের ঐতিহ্যকে। তাই বাধ্য হয়েই আজ খোলা আকাশের নিচে রাস্তায় বসে আমি মেয়রের দায়িত্বভার গ্রহণ করছি। তিনি এই পরিস্থিতিতে পৌরসভার সকল নাগরিক সেবা থেকে বঞ্চিত হওয়ায় দুঃখ প্রকাশ করেন। এ ছাড়া দ্রুত সময়ের মধ্যেই নাগরিক সেবা চালু করা হবে আশ^াস দেন এবং সকলের সহযোগিতা কামনা করেন ।

পৌরভবনের সামনে এখনো ধ্বংস্তুপ। কার্যালয়ের সামনেই তাবু টানিয়ে রাখা হয়েছে। এটিতেই অস্থায়ী অফিস ও তথ্য সেবা কেন্দ্র চালু করার কথা জানানো হয়েছে। এ সময় পৌরসভার সচিব মো. শামছুদ্দিন আহমেদ, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সহকারী প্রকৌশলী মো. কাউসার আহমেদ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আগমনকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তান্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণ, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com