৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং

হামলার ঘটনায় সরকারের আগাম প্রস্তুতি নিয়ে প্রশ্ন বাম গণতান্ত্রিক জোটের

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় হামলার ঘটনায় সরকারের পূর্ব সতর্কতামূলক প্রস্তুতি নিয়ে প্রশ্ন তুলেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া একটি সংবেদনশীল জায়গা। এর আগেও এখানে একাধিকবার ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনসহ বিভিন্ন স্থাপনায় হামলার ঘটনা ঘটেছে।

সেখানে এই হামলা এড়াতে পূর্ব সতর্কতামূলক প্রস্তুতি হিসেবে আয়োজন কি ছিল ? তিনি আজ রবিবার দুপুরে হেফাজতের হরতাল চলাকালে হামলায় ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব পরিদর্শ শেষে এক প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, জনগনের ট্যাক্সের টাকায় সরকার ও প্রশাসনের বিভিন্ন ধরণের গোয়েন্দা সংস্থা রয়েছে। সেই গোয়েন্দা সংস্থার আগাম রিপোর্ট যদি সরকারের কাছে থাকে তাহলে সে রিপোর্টের উপর ভিত্তি করে রাষ্ট্র ও সরকারের পক্ষে আগাম ব্যবস্থা নেয়া প্রয়োজন ছিল। আগাম ব্যবস্থা না নেওয়াতেই এ ধরণের ঘটনা ঘটেছে। তিনি হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত কমিটি করে দোষীদের আইনের আওতায় আনার দাবী জানান।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবির সভাপতি মন্ডলীর সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, গনসংহতি আন্দোলনের সম্পাদক মন্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া প্রমূখ।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…