৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই এপ্রিল, ২০২১ ইং

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা (২০১৮ ও ২০১৯) প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এস.আর. ওসমান গনি সজিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ইউনির্ভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রইছ উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, সুস্থ সংস্কৃতি সমাজকে সমৃদ্ধ করে। অসম্প্রদায়িক ও কুসংস্কারমুক্ত সমাজ প্রতিষ্ঠার জন্য সংস্কৃতি চর্চা আরো বেগবান করতে হবে।

সম্মাননাপ্রাপ্ত শিল্পীরা হলেন,২০১৮ সালে সঙ্গীতে রাধা গোবিন্দ চক্রবর্তী, নাট্যকলায় দীপক কুমার পাল, যাত্রা শিল্পে লিল মোহন সরকার, যন্ত্রসঙ্গীতে দিলীপ বণিক এবং আবৃত্তিতে মোঃ মনির হোসেন। ২০১৯ সালে সঙ্গীতে শাহ মোঃ শাহনুর সাঁই, নাট্যকলায় আলাউদ্দিন খাঁন, লোক সংস্কৃতিতে মাহফুজা বেগম, যন্ত্র সঙ্গীতে আবিদুল হোসেন বাবলু এবং চারুকলায় বাকপ্রতিবন্ধী বাবুল মিয়া ।