৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৪শে সেপ্টেম্বর, ২০২১ ইং

জেলা যুবলীগের আরো ৬ নেতা বহিষ্কার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আসন্ন নির্বাচনে দল মনোনীত মেয়র প্রার্থী মিসেস নায়ার কবিরের বিরোধীতাসহ বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়ার অভিযোগে এবং দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা ভঙ্গ করায় যুবলীগের আরো ছয় নেতাকে বহিষ্কার করে তাদেরকে সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক রিটন রায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

বহিস্কৃতরা হলেন- জেলা যুবলীগের সহ-প্রচার সম্পাদক শেখ শওকত হোসেন, পৌর যুবলীগের সদস্য দেবাশীষ ভৌমিক বাবু, হাবিবুল্লাহ, মোঃ সোহেল মিয়া, জাহিদ ওসমান বাবু ও সাহাবী রেজা।

এনিয়ে গত চার দিনে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূইয়াসহ তার সমর্থক জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের ২০ নেতা-কর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে বহিষ্কৃতরা হলেন- মেয়র পদে বিদ্রোহী প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূইয়া, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলী আকবর, উপদেষ্টা মন্ডলীর সদস্য আজিজুর রহমান বাচ্চু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, পৌর আওয়ামী লীগের উপদেষ্টা আবু সিদ্দিক, শাহজাহান মিয়া, জেলা কৃষক লীগের সহ-সভাপতি জাকির হোসেন, প্রচার সম্পাদক সারোয়ার আলম, সদস্য আবুল কালাম, ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা পান্না, যুবলীগ নেতা আল-আমিন দুলাল, গাজিউর রহমান ও আমিনুল ইসলাম মঞ্জু।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বার্তা বাজারকে বলেন, তারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে, শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাদেরকে স্থানীয়ভাবে বহিস্কার করা হয়েছে। সাংগঠনিক পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

এ ব্যাপারে বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়া বুধবার সংবাদ সম্মেলনে বলেন, আমাদেরকে বহিষ্কার করার কোন এখতিয়ার জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের নেই। শুনেছি তারা আমাদেরকে বহিষ্কার করার জন্য স্ব-স্ব সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠিয়েছে।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…