১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ ইং

অসহায় শীতার্তদের মাঝে এপি গ্ররুব শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন এপি এর উদ্যোগে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার রাতে শহরের কাজীপাড়া কাজী মাহমুদ শাহ্ (রঃ) এর মাজার প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোজাম্মেল হোসেন রেজা।

এতে সংগঠনের উপদেষ্ঠা ও দৈনিক দেশকাল এর জেলা প্রতিনিধি মোঃ আরিফুর রহমান আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এডভোকেট মোঃ লোকমান হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান, সাবেক ভিপি হাসান সারোয়ার, সাপ্তাহিক প্রতিচ্ছবি সম্পাদক আশিকুর রহমান মিঠু, একুশে টেলিভিশন ও দৈনিক সময়ের আলোর জেলা প্রতিনিধি মীর মোঃ শাহীন , কাজীপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতি কিতাব আলী, সমাজ সেবক হাজী মোঃ মানিক মিয়া, শাহ্ জামাল, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মজিবুর রহমান খান, সাংবাদিক ফরহাদুল ইসলাম পারভেজের যমুনা টেলিভিশন ও যুগান্তর এর জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড ও জাগো নিউজ এর জেলা প্রতিনিধি আজিজুল সঞ্চয়, দৈনিক আমাদের নতুন সময় এর জেলা প্রতিনিধি আবুল হাসনাত রাফি, দ্যা ট্রাইব্যুনাল এর জেলা প্রতিনিধি ও হোয়াইট নিউজ এর বার্তা প্রধান ইফতেয়ার রিফাত, দৈনিক লাখো কণ্ঠ’র জেলা প্রতিনিধি বাহাদুর আলম, শিক্ষানবিশ আইনজীবি সেকেল আহমেদ পল্লব, কাজীপাড়ার আফরোজ শাহ্, ফারুক শাহ্, ইমন শাহ্ প্রমুখ।

এ সময় অতিথি বক্তাব্য বলেন, শীতার্তদের পাশে দাঁড়ানো ধনী ও বিত্তশালীদের সকলের নৈতিক ও মানবিক দায়িত্ব। শীতার্ত হত-দরিদ্র ব্যাক্তিদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যাক্তিদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন- সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। ব্রাহ্মণবাড়িয়ার আইন-শৃঙ্খলা বাহিনীও ব্রাহ্মণবাড়িয়া থেকে মাদক নির্মূলে দিন-রাত কাজ করে যাচ্ছে। মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের আরো তথ্য আহরণসহ বিভিন্ন অপরাধ দমনে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে। তিনি বিট পুলিশিং এর বিভিন্ন দিক উল্লেখ করে বলেন- বিট পুলিশিং কার্যক্রমের কারণে এখন পুলিশের কাছে মানুষকে আসতে হয় না, পুলিশই জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে।

এছাড়া এখন আর জিডি করতেও থানায় যেতে হবে না। ইতিমধ্যে অনলাইন জিডিও চালু করা হয়েছে। জনগণকে এর সুবিধা ভোগ করার আহ্বান জানান। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের এ কর্মকর্তা হতদরিদ্রদের শীত লাঘবে এগিয়ে আসায় ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন ‘এপি গ্রুপ’ এর সকল সদস্যদের ধন্যবাদ জানান। পরে অতিথিবৃন্দ ২ শতাধিক অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয় তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।