৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২১শে জানুয়ারি, ২০২১ ইং

দি কসবা কো অপারেটিভ কর্পোরেশন লিমিটেড এর অনিয়মের প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় “ দি কসবা কো অপারেটিভ কর্পোরেশন লিমিটেড” নামে একটি সমবায় সমিতির বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে কসবায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সমিতির সদস্যরা।

সোমবার সকালে কসবার টি.আলী বিশ্ববিদ্যালয়ের সামনে এই মানববন্ধন পালিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জহিরুল হক খাঁন, মোঃ ওসমান ফারুক, ও পৌর কাউন্সিলর মোঃ এনামুল হক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিভিন্ন সময়ে সমিতিতে ১ কোটি ৮০ লাখ টাকার দুর্নীতি হয়েছে। একটি অডিট রিপোর্টে দুর্নীতির বিষয়টি ধরা পড়ে। বর্তমান কমিটির মেয়াদ এক বছর আগে শেষ হলেও প্রভাব দেখিয়ে তারা কার্যক্রম পরিচালনা করছেন।

মানববন্ধনে জহিরুল হক খাঁন বলেন, বর্তমান কমিটি ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছে। এছাড়া মেয়াদ শেষ হলেও অবৈধভাবে কার্যক্রম পরিচালনা করছেন। আমরা চাই অনিয়ম, দুর্নীতির বিষয়ে ব্যবস্থা নেয়ার পাশাপাশি নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হোক।

ওয়ার্ড কাউন্সিলর মোঃ এনামুল হক বলেন, ‘পাঁচ-সাত বছর ধরে সমিতিতে ব্যাপক অনিয়ম হচ্ছে। আমরা এর প্রতিকার চাই। আমরা নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানাই।

মোঃ ওসমান ফারুক বলেন, অডিট রিপোর্টে সমিতির অনিয়ম ধরা পড়েছে। টাকা ফেরত দেয়ার কথাও বলা হয়েছে। এসবের তোয়াক্কা না করে বর্তমান কমিটি মেয়াদ শেষেও কার্যক্রম চালাচ্ছেন।
মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গিয়ে স্মারকলিপি প্রদান করে।

এ ব্যাপারে কসবা কো অপারেটিভ কর্পোরেশন লিমিটেড এর সভাপতি শওকত রেজা রতন এসব অভিযোগ অস্বীকার করে বলেন,উচ্চ আদালতের এক আদেশে বর্তমান কমিটি বলবৎ থেকে কার্যক্রম পরিচালনা করছেন। সমিতিতে কোনো ধরণের অনিয়ম ও দুর্নীতি হয়নি বলে তিনি দাবি করেন। তিনি মানববন্ধনে অংশ নেয়া কেউ সমিতির সদস্য নয় বলে দাবি করেন।