১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং

আখাউড়া-আগরতলা প্রস্তাবিত ফোরলেন সড়কের নকশা পরিবর্তনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা প্রস্তাবিত ফোরলেন সড়কের আখাউড়া অংশে নকশা পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার সকালে আখাউড়া-আগরতলার সড়কের গাজীর বাজার এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আকছির এম চৌধুরী, মোঃ নজরুল ইসলাম ও তাজুল ইসলাম।

মানববন্ধনে অ্যাডভোকেট আকছির এম চৌধুরী বলেন, “প্রস্তাবিত সড়কটি উপজেলার মোগড়া ইউনিয়নের তুলাবাড়ি থেকে সড়কটি সোজা না নিয়ে বায়ে বাঁকিয়ে সামান্য এগিয়ে আবারো ডানে বাঁকিয়ে নেওয়া হয়েছে।

তিনি সড়কের বাঁক নিয়ে প্রশ্ন তুলে বলেন, বর্তমান নকশায় সড়কটি নির্মিত হলে উপজেলার দক্ষিণ ইউনিয়নের ৩টি মসজিদ, ৩টি মার্কেট, ৭টি কবর স্থান এবং ৩ টি ঈদগাহ ফোরলেন সড়কে বিলীন হয়ে যাবে। তিনি দাবি করে বলেন, নকশাটি পরিবর্তন করে সড়কটি নির্মান করা হলে সরকারের ১৫০ কোটি টাকা সাশ্রয় হবে। রক্ষা পাবে মার্কেট, মসজিদ ও কবরস্থান।

মানববন্ধনে মোঃ নজরুল ইসলাম বলেন, প্রস্তাবিত নকশায় ফোরলেন সড়ক নির্মিত হলে ক্ষতিগ্রস্থ হবে উপজেলার দক্ষিণ ইউনিয়নের বঙ্গের চর, সাতপাড়া, দ্বিজয়পুর, আনন্দপুর, রহিমপুর, বীর চন্দ্রপুর, সাহেবনগর গ্রামের কয়েক হাজার মানুষ।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি স্মারকলিপি দেয়া হয়। মানববন্ধনে সাত গ্রামের কয়েকশত গ্রামবাসী ব্যানার, ফেস্টুন নিয়ে অংশ গ্রহন করেন।