৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং

রেলওয়ের ডাবল লাইন প্রকল্প ক্ষতিপূরণ না পেয়ে উচ্ছেদ আতঙ্কে শতাধিক পরিবার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ক্ষতিপূরণ দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন প্রায় শতাধিক পরিবার। রোববার সকালে উপজেলার দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পক্ষ থেকে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ আব্দুর রহিম।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে আবদুর রহিম বলেন, আখাউড়া-লাকসাম ডাবল লাইন নির্মাণের জন্য পৌর এলাকার দেবগ্রামে গত ১৪ ও ১৫ নভেম্বর কিছু লোককে কিছু ক্ষতিপূরণ দিয়ে আবার কিছু লোককে একেবারে ক্ষতিপূরণ না দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় স্থানীয় লোকজন ও সাংবাদিকদের উপস্থিতিতে প্রকল্পের উপ-পরিচালক উমর ফারুক এক সপ্তাহের মধ্যে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে আশ্বস্থ করেন। কিন্তু দুই সপ্তাহ পার হলেও ক্ষতিপূরণ পাওয়া তো দূরের কথা উপরন্তু আগামী সোম ও মঙ্গলবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে মাইকিং করা হয়। এতে এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংবাদ সম্মেলনে আখাউড়া পৌর সভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়া ভুক্তভোগীদের দাবি মেনে নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, ‘সরকার উন্নয়ন প্রকল্পের জন্য জায়গা নিয়ে নিয়মমাফিক সব ধরণের ক্ষতিপূরণ দেয়। কিন্তু দেবগ্রামের বেশ কিছু এলাকায় ক্ষতিপূরণ দিতে গিয়ে গড়িমসি করা হচ্ছে। এতে অনেকে ক্ষতির সম্মুখীন হয়েছেন। যে কারণে ক্ষতিপূরণ না দিয়ে জমি নিতে দেয়া হবে না বলে সবাই একত্রিত হয়েছেন।

কসবায় যুবদলের ঝাড়– ও জুতা…