Advertisement

নাসিরনগরে প্রতিপক্ষের হামলায় সংস্কৃতি কর্মী নিহত

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৭৮৩।

নাসিরনগর প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরে প্রতিপক্ষের হামলায় এক সংস্কৃতি কর্মী নিহত হয়েছে। নিহত কবি তনন (২৫) সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। সোমবার রাতে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

নিহত তনন উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা সৈয়দবাড়ির মৃত সৈয়দ শিব্বির আহম্মেদের ছেলে। সে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত ছিল।

হামলার ঘটনায় আরো ৩ জন আহত হয়েছে। আহতরা হলো ওই গ্রামের মৃত সৈয়দ মজিবুর রহমানের ছেলে ফাইজুল (৩৫), মৃত সৈয়দ আবু তাহেরের ছেলে সুমন (৩৪) ও নিহতের ভাই তন্ময় (১৭)।

নিহতের পরিবার জানায়, গত রোববার সকালে সরকারি খালের পানি নিয়ে ওই গ্রামের মৃত মোছন মিয়ার ছেলে ওসমানের সঙ্গে তননের বাকবিত-া হয়। আগের দিনের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার বিকেলে উপজেলার আলিয়ারা গ্রামে বাড়ির পাশের রাস্তায় মজনু ও তার সঙ্গে থাকা ১০-১৫ জন তননের ওপর হামলা করেন। পরে আহত অবস্থায় তননকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যেতে বলেন। রাতে ঢাকা নেওয়ার পথেই মারা যান তিনি।

তননের শিক্ষক কবি মহিবুর রহিম বলেন, প্রায় ১০ বছর ধরে সাংস্কৃতিক কর্মকা-ে জড়িত ছিল তনন। তরুণ একজন কবিকে আমরা হারালাম। যারা এ হত্যার সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তির দাবি করছি।

এ বিষয়ে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিচুল হক বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবক নিহত হয়েছে। মরদেহ উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com