১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩০শে নভেম্বর, ২০২০ ইং

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে এরাদায়ে তালিমিয়ার বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার:

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় এরাদায়ে তালিমিয়ার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা প্রাঙ্গন থেকে কয়েক হাজার মাদরাসা ছাত্র বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মুবাররক উল্লাহর সভাপত্বিতে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামিয়া দারুল আরকামের মহাপরিচালক মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আব্দুর রহিম কাসেমী, মুফতি নোমান আল হাবিবী, মুফতি বোরহান উদ্দিন কাসেমী, মুফতি বোরহান উদ্দিন মতিন, মুফতি জয়নাল আবেদীন বাকাইলী, আজহার উদ্দিন প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা ফ্রান্সের ইসলাম বিদ্বেষী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশে বাজারজাত করা ফ্রান্সের পণ্য বর্জন ও জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান। বক্তারা বাংলাদেশে থাকা ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান। সমাবেশ শেষে বিক্ষোভকারীরা ফ্রান্সের প্রেসিডেন্টের একটি কুশপুত্তলিকা দাহ করে।