১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং

মেঘনা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে একজনকে জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মেঘনা নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ১জনকে চার লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার নবীনগর পশ্চিম ইউপির চরলাপাং গ্রামের পাশে মেঘনা নদীতে অভিযান চালিয়ে মোঃ খোরশেদ মিয়া নামে এক ব্যক্তিকে এই জরিমানা করেন। জরিমানাপ্রাপ্ত খোরশেদ মিয়া নরসিংদী জেলার রায়পুরা উপজেলার বাসিন্দা।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হাসান বলেন, উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি ও বালি উত্তোলন করে আসছে একটি চক্র।

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ জ্রেডার মালিক খোরশেদ মিয়াকে আটক করি। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫ ধারায় তাকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

অবৈধ ড্রেজারটি জব্দ করে স্থানীয় নবীনগর পশ্চিম ইউপি পরিষদের চেয়ারম্যান ও পুলিশের জিম্মায় দেয়া হয়েছে। জব্দকৃত ড্রেজারটি নিলামের মাধ্যমে বিক্রি করা হবে।