১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে অক্টোবর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরন ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরন ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে রোববার দুপুরে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল-মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মেহেদি হাসান।

সমিনারে বক্তব্য রাখেন প্রেসক্লাবের বিদায়ী আহবায়ক খ.আ.ম রশিদুল ইসলাম, সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী, নব-নির্বাচিত সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সিনিয়র সাংবাদিক মনজুরুল আলম, আ.ফ.ম কাউছার এমরান, সাংবাদিক আল-আমিন শাহীন, ইব্রাহিম খান সাদাত, শাহাদাত হোসেন, উজ্জ্বল চক্রবর্তী, শিহাব উদ্দিন বিপু, মোজাম্মেল চৌধুরী প্রমুখ।

সেমিনারে সাংবাদিকরা অভিযোগ করে বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় পেট্টোল পাম্পগুলোতে এক লিটারে এক দেড়শ গ্রাম জ্বালানি তেল কম দেয়া হয়, আশুগঞ্জ সার কারখানা থেকে বের হওয়া সারের প্রতি বস্তায় দুই থেকে আড়াই কেজি কম, ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন দোকানে এক কেজি মিষ্টি কিনতে গেলে প্যাকেটের ওজন থাকে দেড় থেকে দুইশ’ গ্রাম, ডিজিটাল মিটারে মেপে দেয়ার পরও মাছ ও মাংস ওজনে কম পাওয়া যায়। ঠকবাজিতে সয়লাব সর্বত্র।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান এসব বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে বলেন, ‘জ্বালানি তেল এর মান ঠিক আছে কি-না ও এর মিটার ঠিক আছে কি-না সেটা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়াও অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি বলেন, সাংবাদিকরা লেখনির মাধ্যমে ভোক্তার অধিকার সংরক্ষনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারেন। ভোক্তা অধিকার সম্পর্কে জনগনকে অবহিত করে সচেতন করতে পারেন। তিনি বলেন, ভোক্তার অধিকার রক্ষায় প্রশাসন নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে। আমরা অধিকার সম্পর্কে সচেতন হলে নিজেকে রক্ষা করতে পারবো।

সেমিনারে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নতুন কমিটিকে স্বাগত ও পুরাতন কমিটিকে ফুলেল শুভেচ্ছায় বিদায় জানানো হয়।

নবীনগরে পৃথক ঘটনায় ২ জন…