১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে অক্টোবর, ২০২০ ইং

আড়াই বছর ধরে প্রবাসে বিজয়নগরের ইউপি সদস্য সাগর চাঁন

স্টাফ রিপোর্টার

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ( মেম্বার) সাগর চাঁন প্রায় আড়াই বছর ধরে কুয়েতে অবস্থান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে তিনি দীর্ঘদিন ধরে কুয়েতে অবস্থান করলেও রহস্যজনক কারণে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

সরকারি নিয়ম অনুযায়ী জনপ্রতিনিধিরা স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে দেশের বাইরে চিকিৎসা ও ভ্রমণে যেতে পারেন। এই অনুমতির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আবেদন করতে হয়।

আবেদনটি উপজেলা প্রশাসন থেকে জেলা প্রশাসকের কার্যালয় হয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যায়। কিন্তু ইউপি সদস্য সাগর চাঁন  দেশের বাইরে যাওয়ার জন্য আবেদন তো দূরের কথা কাউকে মৌখিকভাবেও কিছু বলে যান নি। ফলে গত আড়াই বছরে তিনি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত প্রায় ২৭টি সভায় অংশগ্রহণ করেননি।

গত দেড় বছর আগে পত্তন ইউনিয়ন পরিষদে সভা করে সকল সদস্য ও চেয়ারম্যানের সাক্ষর রেজ্যুলেশন আকারে উপজেলা প্রশাসনকে অবগত করা হয়। কিন্তু সাগর চান তার পদে বহাল তবিয়তে আছেন।

এ ব্যাপারে পত্তন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান রতন বলেন, ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য সাগর চাঁন প্রায় আড়াই বছর আগে কাউকে কিছু না বলে কুয়েত চলে গেছেন। বর্তমানে ওই ওয়ার্ডের কাজ দেখাশুনা করেন সংরক্ষিত মহিলা সদস্য আইরিন বেগম। তিনি বলেন, সাগর চাঁনের বিদেশ যাওয়ার বিষয়টি প্রায় দুই বছর আগে পরিষদ থেকে রেজুলেশন আকারে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে কিন্তু এখনো কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

এ ব্যাপারে বিজয়নগর উপজেলার নব-যোগদানকৃত নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত বলেন, আমি এখনই এই বিষয়ে কিছু বলতে পারছিনা। খোঁজ নিয়ে বিস্তারিত বলা যাবে।

নবীনগরে পৃথক ঘটনায় ২ জন…