৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আখাউড়ায় খালে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করলেন ইউএনও

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারি জায়গা দখল করে খালের ওপর পাকা স্থাপনা নির্মাণে বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার নূরে – এ- আলম।

শুক্রবার সকালে আখাউড়া উপজেলা পরিষদের সামনে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে খালের ওপর নির্মানাধীন পাকা স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেন। এ সময় নির্মাণ সামগ্রীও জব্দ করা হয়।

উপজেলার দক্ষিণ ইউনিয়নের তহসিলদার সামছু-উদ-দোহা জানান, শুক্রবার সকালে বড় কুড়িপাইকা গ্রামের আবুল বাশার সিকদার নামে এক ব্যক্তি লোকজন নিয়ে উপজেলা পরিষদের সামনে কালন্দি খালের সরকারি ১ নং খাস খতিয়ানের ১৩০/৪, ১৪২৩ ও ১৩৩০ দাগের প্রায় দেড় শতক জায়গা অবৈধভাবে দখল করে। পরে দখলকৃত সরকারি জায়গায় পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার নূরে – এ – আলম ঘটনাস্থলে ছুটে আসেন প্রথমে নির্মাণ কাজ বন্ধ করে দেন। পরে সব নির্মাণ সামগ্রি জব্দ নিয়ে যান।

এ ব্যাপারে আবুল বাশার জানান, সরকারি খাল দখলের কোনো প্রশ্নই আসে না। খাল পাড়ের দেড় শতক জায়গা আমি ক্রয় সূত্রে মালিক। খারিজও আমার নামে হয়েছে। উপজেলা প্রশাসন আমাকে বলেছেন সার্ভেয়ার ও আমীন দিয়ে মাপ ঝোক করার পর আমার জায়গা আমাকে বুঝিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূরে – এ – আলম বলেন, সকালে উপজেলা পরিষদের সামনে সরকারি খালের ওপর তারা স্থাপনা নির্মাণ শুরু করে। জানতে পেরে আমি ঘটনাস্থলে ছুটে গিয়ে কাজটি বন্ধ করে দিয়েছি। এসময় তারা জায়গাটি নিজেদের বলে দাবি করলে আমি তাদের বলেছি এসিল্যান্ড দেখবে এখানে সরকারি কোনো স্বার্থ আছে কিনা। তবে দৃশ্যত দেখে মনে হয় এটি সরকারি খালের জায়গা।