৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

 রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তার পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে দিকে পৌর এলাকার ভাদুঘর গ্রামের হিন্দুপাড়ার রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করা হয়।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, সোমবার রাতে স্থানীয় যুবক আল-আমীনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ওই নবজাতককে উদ্ধার করে। কে বা কারা ওই নবজাতককে রাস্তার পাশে ফেলে যায়। পরে ওই নবজাতককে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় যুবক আল-আমীন জানান, রাতে রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার সময় রাস্তার পাশে কিছু একটা নড়াছড়া করতে দেখে কাছে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। পরে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় কাউন্সিলর ও পুলিশকে জানাই।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আব্দুল্লাহ আল-মামুন বলেন, শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহন করবে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ শওকত হোসেন বলেন, বর্তমানে শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির ঠান্ডা-কাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে। যার কারনে শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই নূরুল আলম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির অভিভাবককে এখনো সনাক্ত করা যায়নি। শিশুর পরিবারের খোঁজ পাওয়া গেলে তাকে হস্তান্তর করা হবে।