১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৯শে অক্টোবর, ২০২০ ইং

জায়গা নিয়ে বিরোধের জের,বাড়ি ঘর ভাংচুর লুটপাট-আহত ৫,

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চান্দুরা ইউপির জালালপুর গ্রামে জায়গা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছে। এর মধ্যে ৩ জন গুরুতর আহত অবস্থায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ সময় বেশ কিছু বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। এ ঘটনায় বিজয়নগর থানায় মামলা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানাযায়, উপজেলার জালালপুর গ্রামের মৃত আমির হোসেনের ছেলে মাহমুদ হোসেনের সাথে তার ছোট ভাই মোঃ আলী হোসেন, তোফাজ্জল হোসেন ও নূর হোসেনের সাথে দীর্ঘদিন ধরে বাড়ির জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত মঙ্গলবার (২১ জুলাই) বিকেলে ছোট ভাই মোঃ আলী হোসেন, তোফাজ্জল হোসেন ও নূর হোসেনের নেতৃত্বে চাচাতো ভাই শফিকুল ইসলাম, রফু মিয়া, তাফাজ্জুল হোসেন, চাচাতো ভাইয়ের স্ত্রী জানু বেগম ও আরজুদা বেগম দেশীয় অস্ত্র নিয়ে মাহমুদ হোসেনের বাড়িতে হামলা চালায়।

হামলায় ধারালো অস্ত্রের আঘাতে তার স্ত্রী খোদেজা বেগম, ছেলে মোঃ নজরুল ইসলাম, ভাবি হেপী আক্তার ও মা আনছনা বেগম আহত হয়। এ সময় বাড়ি ঘরে ভাংচুর চালিয়ে স্বর্ণ লংকার ও নগদ টাকা লুটপাট করা হয়।

মামলার বাদী মাহমুদ হোসেন জানান, তার ৩ ছোট ভাই দীর্ঘদিন ধরে তার ও মায়ের জায়গা অবৈধভাবে জবর দখল করে নিতে পায়তারা করে আসছে। এর প্রতিবাদ করায় তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ঘরের সবাইকে আহত করে এবং ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় হামলাকারীরা ৩ ভরি স্বর্ণ ও নগদ ১ লাখ ৪০ টাকার লুট করে নিয়ে যায়। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।