২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই আগস্ট, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় বিজিএফসিএলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় একটি উৎসব বোনাস বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানী লিমিটেডে কর্মরত শ্রমিক-কর্মচারীরা। বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর বিরাসার এলাকায় বাংলাদেশ গ্যাস ফিল্ড কোম্পানী লিমিটেড এর প্রধান কার্যালয়ের সামনে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ ও কর্মবিরতি পালিত হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মোঃ শাহআলম ও সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদুল আলমের নেতৃত্বে শতাধিক শ্রমিক-কর্মচারী বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় তারা বোনাস বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে নানা শ্লোগান দেন। এছাড়াও শ্রমিক-কর্মচারীরা সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন। এভাবে আগামী চারদিন সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরত পালন করবেন বলে জানিয়েছেন বিক্ষুব্ধরা।

এ ব্যাপারে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মুর্শেদুল আলম বলেন, করোনাভাইরাসের এই মহাদুর্যোগেও আমরা কাজ করে যাচ্ছি, কোম্পানির উৎপাদন অব্যাহত রেখেছি। এ অবস্থায় ব্যবস্থাপনা পর্ষদ আমাদের ঈদুল আজহার বোনাস বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটি অমানবিক। আমরা এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি। আগামী চারদিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেডের আওতাধীন সবকটি গ্যাস ক্ষেত্রে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলব।