১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ফার্মেসীকে ১৩ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় পন্যের গায়ে লেখা থাকা মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয়ের দায়ে শহরের জেল রোডের “ সন্ধানী সার্জিক্যাল এন্ড অর্থোকেয়ার সেন্টার” নামক একটি ফার্মেসীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সন্ধানী সার্জিক্যাল এন্ড অর্থোকেয়ার সেন্টার এর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া শাখার দায়েরকৃত দুটি অভিযোগ প্রমানিত হওয়ায় মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসান এই জরিমানা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২০ মে শহরের জেল রোডের সন্ধানী সার্জিক্যাল এন্ড অর্থোকেয়ার সেন্টার থেকে এসিআই কোম্পানির ফ্যামিলি সাইজ ১০০০ মিলিমিটারের দুটি স্যাভলন কেনেন মোঃ আলাউদ্দিন ও ইয়াহিয়া শিহান নামক দুই ব্যক্তি। স্যাভলনের গায়ে মূল্য ২২০ টাকা লেখা থাকলেও দোকানদার দুটি স্যাভলনের দাম রাখেন ১০০০ টাকা। প্রতিটি স্যাভলনের দাম রাখা হয় ৫০০ টাকা করে। ক্রেতা আলাউদ্দিন ও ইয়াহিয়া শিহান ফার্মেসী থেকে স্যাভলন দুটির ক্যাশমেমো নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের করেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে অভিযোগ দুটির শুনানী হলে অভিযোগ দুটি প্রমানিত হয়। পরে ফার্মেসীর মালিকপক্ষ লিখিতভাবে নিজেদের দোষ স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম হবে না মর্মে অঙ্গীকার করেন। পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসান ওই ফার্মেসীকে ১৩ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের সহকারি পরিচালক মেহেদী হাসানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪০ ধারায় ওই ফার্মেসীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।