১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ ফল ভান্ডারের উদ্বোধন

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা কৃষি বিপণন কার্যালয়ের সহযোগিতায় কার্বাইড, ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ নিরাপদ মৌসুমী বিক্রির “ নিরাপদ ফল ভান্ডার” নামে একটি দোকান উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে প্রধান অতিথি থেকে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ৃয়া দোকানটির উদ্বোধন করেন।

তরুন উদ্যোক্তা রিমন রহমান শহরের টি.এ.রোডের ঘোড়াপট্টির মোড়ে “নিরাপদ ফল ভান্ডার” নামে দোকানটি প্রতিষ্ঠা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বিপণন কর্মকর্তা নাজমুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার মুন্সী তোফায়েল হোসেন। উদ্বোধন শেষে ইউএনও পঙ্কজ বড়ুয়া ওই দোকান থেকে তাঁর নিজের জন্য আম কিনেন। ।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনও পঙ্কজ বড়ুয়া বলেন, রিমনের মতো তরুণদের এই উদ্যোগকে স্বাগত জানানো উচিত। কার্বাইড, ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ মৌসুমী ফল বিভিন্ন জেলা থেকে এনে বিক্রির এই উদ্যোগটির জন্য সাহস দরকার। এই তরুণ উদ্যোক্তাদের সমর্থন ও সহযোগিতা করলে অন্য তরুনরা উদ্যোক্তা হতে আগ্রহী হবে।

এ ব্যাপারে রিমন রহমান বলেন, আপাতত নওগাঁ থেকে হিমসাগর ও ল্যাংড়া আম এনেছি। হিমসাগার প্রতি কেজি ৮০টাকা এবং ল্যাংড়া আম ৭৫টাকা করে বিক্রি করছি। সামনের আম্রপালিসহ বিভিন্ন আম আনা হবে। রাজশাহী, সাতক্ষীরা, চাপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে সম্পূর্ণ কার্বাইড, ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ বিভিন্ন মৌসুমীফল এনে খুচরা ও পাইকারি বিক্রি করা হচ্ছে। তিনি বলেন, আমাদের নিরাপদ ফল ভান্ডার কোনো চার্জ ছাড়াই হোম ডেলিভারিও করবে।

তবে সেক্ষেত্রে নূন্যতম ১০কেজির অর্ডার করতে হবে। পাশাপাশি দুটি ভ্যানে করে এসব আম বিক্রি করা হবে। জেলা কৃষি অধিদপ্তর এর গুনগত মান যাচাই করছে। করোনার সময়েয় স্বাস্থ্য বিধি মেনেই আমাদের কার্যক্রম চলবে।