১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৬ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুর্ণিঝড়ে ১২টি গ্রামে ঘর বাড়ি লন্ডভন্ড, ১জন নিহত, আহত ১০

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় আকষ্মিক টর্নেডোতে ১২টি গ্রামের ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। শনিবার সকালে নাসিরনগরের ৯টি ও সরাইল উপজেলার ৩টি গ্রামের উপর দিয়ে ঝড় বয়ে যায়। ঝড়ে বিপুল পরিমান ঘর বাড়ি বিধ্বস্ত ও গাছ পালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় ঝড়ে ঘর ও গাছ চাপায় অন্তত ১০জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঝড়ের আতংকে হৃদরোগে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। তিনি আশুরাইল গ্রামের পোষ্ট অফিস কর্মচারী সোহেল আহমেদ। জেলা সদর হাসপাতালে নেয়া পথে তিনি মারা যান।

নাসিরনগর উপজেলার সদর ইউনিয়ের পশ্চিমপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, বেণীপাড়া, ইছাপুর, শ্রীঘর, পূবর্ভাগ ইউনিয়নের শ্যামপুর, গোর্কন ইউনিয়নের চৈয়ারকুড়ি, ফান্দাউক ইউনিয়নের আতুকোড়া, গোয়াল নগর ইউনিয়নের রামপুর গ্রাম ও সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়নের পুচনী, বুড্ডা. শান্তিনগর গ্রামের উপর দিয়ে কয়েক মিনিটের ঝড় ভয়ে যায়। এতে বেশকিছু ঘরবাড়ি ও গাছপালা ভেঙ্গে পড়ে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

এ বিষয়ে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, টর্নেডোর ক্ষমতা সম্পর্ণ এ ঝড়ে কাঁচা-পাঁকা সহ বেশ কিছু ঘরবাড়ী ক্ষতিগস্থ হয়েছে এবং গাছপালার ব্যপক ক্ষতি হয়েছে। এতে কয়েক জন আহত হয়। আমরা ক্ষতিগস্থ গ্রামগুলো পরিদর্শন করছি। এবং ক্ষতিগ্রস্থদের তালিকা করা হচ্ছে।