১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৬শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ২৮ টি মামলা, ৫৫ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া সরকার নির্দেশিত গণ পরিবহন আইন ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সামাজিক দূরত্ব না মেনে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় দায়ে বিভিন্ন গণপরিবহনের চালক ও যাত্রীদের বিরুদ্ধে ২৮টি মামলা দায়ের করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় যানবাহনের চালক ও যাত্রীদের কাছ থেকে ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড এলাকা এবং কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার কাউতলী মোড়ে এই অভিযান পরিচালনা করাহয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবিএম মশিউজ্জামান এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার দাস সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়া বলেন, সরকারের ঘোষনা অনুযায়ী প্রতিটি যানবাহনে পঞ্চাশ ভাগ যাত্রী পরিবহন করার কথা। যারা এই আইন ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী পরিবহন করছে আইন অনুযায়ী তাদেরকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। মাইক্রোবাসের ক্ষেত্রেও একই আইন প্রয়োগ করা হচ্ছে।

এছাড়াও গণপরিবহনের চালক ও যাত্রীরা মাস্ক পরিধান না করায় সব মিলিয়ে তাদের বিরুদ্ধে ২৮টি মামলা দায়ের করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়। তিনি বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।