২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং

সামাজিক দুরুত্ব মানা হচ্ছেনা বিপনী বিতান গুলোতে, চলছে লুকো চুরির খেলা

মোঃ রাসেল আহম্মেদ,এনবি ডেস্ক:

সামাজিক দূরুত্ব বজায় রাখার শর্তে ঈদে কেনাকাটার সুবিধায় সরকারীভাবে সীমিত আকারে শপিং মল খোলার নির্দেশ থাকলেও সেই নির্দেশানা মানা হচ্ছে না ব্রাহ্মণবাড়িয়ায়। জেলার বিভিন্ন বিপনী বিতান ও মার্কেটগুলোতে ঠাসাঠাসি করেই গ্রাহকরা কাপড় কেনা কাটা করছে। ব্যবসায়ীদের সামাজিক দুরুত্বের ব্যাপারে সতর্ক করা হলেও তারাও এ শর্ত পালন করছেন না। ফলে সংক্রমন ঝুঁকি বাড়ছে।

প্রতিদিন ভোর ৫টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন কৌশলে দোকান বাহির থেকে তালা দিয়ে ভেতরে মানুষের জটলা রেখে কেনা বেচা করছে। এ ভাবেই চলছে শহরের দোকান গুলোতে লুকো চুরির খেলা খেলে ঈদের কেনা কাটা। এতে সামাজিক দুরুত্ব মানার কোন বালাই নেই।

এদিকে বিপনী বিতানগুলোতে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে বিভিন্ন মার্কেটে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে কোর্ট রোড, নিউ মার্কেট, সিটি সেন্টারসহ বিভিন্ন মার্কেটে অভিযান চালায়। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। যেখানেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সেখানেই আর্থিক জরিমানার মাধ্যমে তাদের সচেতন করা হচ্ছে।

উল্লেখ্য গত সপ্তাহে ব্যবসায়ী নেতারা জেলা প্রশাসকের সাথে বৈঠক করে বিপনি বিতান গুলো ঈদ পর্যন্ত বন্ধ রাখার ঘোষনা দেয়।