২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৯ই জুলাই, ২০২০ ইং

বাঞ্ছারামপুরে খাদ্যসামগ্রী বিতরণ করলেন তাজুল ইসলাম এমপি

বাঞ্ছারামপুর প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের কর্মহীন হয়ে পড়া অস্বচ্ছল ও হতদরিদ্রদের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১২ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যসামগ্রী ৯ হাজার ৩শ’ অস্বচ্ছল ও কর্মহীনের মধ্যে বিতরণ করা হয়।

একইদিনে উপজেলার ১ হাজার ৫৮৩ জনকে নগদ অর্থ ও ৫২০ জনের মধ্যে শিশুখাদ্য বিতরণ করা হয়।

উপজেলার উজানচার কে এন উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ২৫০ জন ত্রাণগ্রহীতাদের এসব খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াৎ উদ-দৌলা খান, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল খায়ের দুলাল, বাঞ্ছারামপুর পৌরসভার মেয়র খলিলুর রহমান টিপু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, তফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সমগ্র উপজেলার অন্যান্য হতদরিদ্রদের মধ্যে সংশ্লিষ্টরা ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। একই সময়ে স্থানীয় উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী জাদিদ আল-রহমান জনি তার বেতনের টাকায় ২ হাজার উজানচর ইউনিয়নের মধ্যে সেমাই, নুডুলস, দুধ ও চিনি বিতরণ করেন।

এসময় ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে, কেউ অভুক্ত থাকবে না। সেজন্য প্রধনামন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। ঘরে থাকা অসহায় মানুষের খাদ্য নিশ্চয়তা দিতে হবে। করোনাভাইরাস নামের শত্রুর মোকাবিলা করতে হলে সবাইকে ঘরে থাকতে হবে। সবাই সচেতন হলে এই শত্রুকে মোকাবিলা করা যাবে। সবাই অদৃশ্য এক শত্রুর সঙ্গে যুদ্ধ করছে। কোনো অস্ত্র দিয়ে একে মোকাবিলা করা সম্ভব নয়। একমাত্র অস্ত্র নিজেদের সতর্কতা ও সচেতনতা।