৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৪জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার:

 

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় জেলার দুই উপজেলায় বাবা-ছেলেসহ আরো ৪জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে সিভিল সার্জন কার্যালয়ে তাদের নমুনার পজেটিভ ফল পৌঁছে। করোনায় নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন নবীনগর উপজেলার লহরী গ্রামের ২৬ বছর বয়সী এক যুবক, একই উপজেলার জাফরপুর গ্রামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধ ও তার ২৫ বছর বয়সী ছেলে এবং নাসিরনগর উপজেলার কলিকুন্ডা গ্রামের ২৮ বছর বয়সী এক।

ইতিমধ্যে আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ আসপাশের বাড়ির লোকজনদেরও ১৪ দিনের হোম কোয়ারান্টাইনসহ লকডাউন করেছে প্রশাসন।

এদিকে নবীনগর উপজেলার ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান, তার সহকারী মারজান ও তাসলিমাসহ তিনজনকে বৃহস্পতিবার থেকে হোমকোয়ারান্টিনে রয়েছেন। নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোশরাত ফারখান্দা বলেন, জেলা সিভিল সার্জন স্যারের নির্দেশনা অনুযায়ী তাদেরকে আইসোলেশনে রাখা হবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় জেলায় মোট ৪৩জন করোনায় সনাক্ত হন। তাদের মধ্যে মৃত রয়েছেন দুজন। বৃহস্পতিবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪জন।

নবীনগর উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন, আক্রান্ত ওই তিন ব্যক্তির বাড়ির অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য এবং ১৪ দিনের হোমকোয়ারন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের নির্দেশনা দেয়া হয়েছে।

ব্রাহ্মনবাড়িয়া সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, বৃহস্পতিবার নতুন করে দুই উপজেলায় ৪জন করোনায় শনাক্ত হয়েছে। তাদেরকে চিকিৎসার জন্য আইসোলনে আনা হবে।