৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আশুগঞ্জে ৯ দোকানিকে জরিমানা

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে করোনা ভাইরাস ও রমজানে নিত্য প্রয়োজনীয় পন্য সামগ্রীর মূল্য স্থিতিশীল রাখতে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান উপজেলার লালপুর ও তালশহর বাজারে এই অভিযান পরিচালনা করেন। অভিযানকালে বিভিন্ন অপরাধে ৯ দোকানিকে জরিমানা ও বিভিন্ন দোকানিকে সর্তক করা হয়।

অভিযান শেষে ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান জানান, চলমান করোনা ভাইরাস আতঙ্ক ও পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে আশুগঞ্জ উপজেলার লালপুর ও তালশহর বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান চলাকালে ব্যবসায়ী প্রতিষ্ঠানে সঠিক মূল্য তালিকা, মূল্য তালিকা হালনাগাদ না করা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অধিক দামে পণ্য বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদিত পানীয় সংরক্ষণ ও বিক্রির অপরাধে লালপুর বাজারের ৫টি ও তালশহর বাজারের ৪ দোকানিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় ২১হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনার সময় আশুগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।i