৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৪ই জুলাই, ২০২০ ইং

৯০ জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে জেলা প্রশাসকের রমজানের উপহার

মোঃ রাসেল আহমেদ,এনবি ডেস্ক:

করোনা সংকট মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

রবিবার (২৫ এপ্রিল) দুুপুরে জেলা শহরের স্থানীয় কাউতলী স্টেডিয়াম মাঠে সামাজিক দুরুত্ব বজায় রেখে ৯০ জন প্রতিবন্ধীর পরিবারের কাছে প্রত্যেককে ১০ কেজি চালসহ ডাল, ছোলা, চিনি, আলু ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, ড্রিম ফর ডিসএ্যাবিলিটির প্রতিষ্ঠাতা হেদায়েতুল আজিজ মুন্না, ব্যাবসায়ী আব্দুল মালেক প্রমূখ।

খাদ্য সামগ্রী বিতরণ শেষে ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন জানান, করোনা ভাইরাস বিদ্যামান পরিস্তিতিতে খেটে খাওয়া অনেক মানুষ বেকার হয়ে পরেছে। এতে করে অনেকে খাদ্য অভাব রয়েছে, জীবিকা হারিয়েছেন এই মুহুর্তে বিশেষ চাহিদা সম্পর্ণ ব্যক্তি রয়েছেন তারা সব থেকে বেশি ঝুঁকিতে রয়েছে।

আজ সরকারি সহায়তায় প্রতিবন্ধিদের সংগঠন ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন উদ্যোগে ৯০ টি প্রতিবন্ধি পরিবারের খাদ্যসামগ্রী দেওয়া হয়। তিনি আরও বলেন, এই বিদ্যমান পরিস্হিতে কোন ব্যক্তি খ্যদ্যের অভাবে কষ্ট পাবেন না, সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার, এই অঙ্গিকার বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। বর্তমান পরিস্হিতি থেকে স্বাভাবিক পরিস্হিতিতে যতদিন উওোলন না হবে, তত দিন পর্যন্ত এই খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকতে।

ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের চেয়ারম্যান হেদায়েতুল আজিজ মুন্না জানান, প্রতিবন্ধী ব্যক্তিরা সব সময় প্রতিবন্ধকতার স্বীকার হয়। করোনা ভাইরাসের জন্য বর্তমান সময়ে প্রতিবন্ধীরাই আরও সব থেকে বেশি হ্মতিগ্রস্হ হবে। তিনি আরও বলেন, প্রতিবন্ধী পরিবারগুলো খুবই গরিব ও অসহায়। জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।